তোমার জন্য শব্দের পর শব্দ সাজিয়েছি,
শব্দের বিন্যাসে গড়েছি তোমার মানচিত্র,
ভালোবাসার যে ব্যঞ্জন তোমার দু’চোখে,
আমি সত্যিই অভিভূত।
তোমাকে দেখার পরেই,
সূর্য খুঁজে পেল যেমন আলোর ঠিকানা,
মেঘ খুঁজে পেল বর্ষার জল,
আমি খুঁজে পেলাম আলোকিত প্রেম,
নিখাদ ভালোবাসা।
কবির কাব্যজীবনে এর চেয়ে বেশী কি চাওয়া আছে!