গতকালের বিকেলটা কেমন যেন মনে হল,
আকাশ ঘুমায় মেঘের পালঙ্কে,
কান পেতে শুনে বর্ষার গান,
আমি ছিলাম সেই সময় তোমার ঋতু আশ্রয়ী,
ক্ষণ বদলের হাট বাজারে ভালবাসায় কিনে ফেলি,
তোমার নিত্য নতুন শরীর।
গ্রীষ্মের নিঃশ্বাস তোমার বুকে,
তপ্ত মাঠের মত তোমার আপাদমস্তক,
চাষের পর চাষ দিয়েও,
আমাকে বর্গী বেশে আসতে হয়,
বুকের উপর আমার দু’চোখ ঠেকিয়ে,
দমন করি তোমার দৈহিক বিদ্রোহ,
লুট করি গোলা ভরা যত ফসল।
আমি রাতের মানুষ নই, নই দিনের ভিখারি,
আমায় ভালোবাসা দাও সারাদিন,
নচেৎ আগুন জ্বালাব আকাশ থেকে পাতাল।