আজ  বাদলের মৌন দিন,
ওষ্ঠের মাঝে উড়ে আসে মেঘ,
বিলুপ্ত হয় তোমার ছোঁয়া পেয়ে,
কি কথা বলতে পারি ?
লুকিয়ে রেখেছিলাম যত,
গত বর্ষার ভিজে হাওয়ায়।
আমি জেনেছি তোমায়, কথিত নীল আকাশে,
নতুন রোদের সীমানায় বসে,
বিকেলটার লাল নীল পিপাসায়,
সন্ধ্যার মাদকতায়।
আজ কোথাও রোদ বিকেল সন্ধ্যা নেই
তোমার পাশে আমাকে রেখেছি,
সকাল সন্ধ্যা বিধ্বস্ত করে দিয়ে,
অপর্যাপ্ত প্রেমের চূড়ান্ত হিসাব কষে,
স্যাঁতস্যাঁতে বিরহ ভুলে ভালোবাসার মন নিয়ে,
ঝাপসা জীবন বিলিয়ে দিব আগাম ঋণে।