সন্ধার তৃষ্ণায় জমে থাকা মোলোয়েম ঘরের চার দেয়াল,
লজ্জায় মুখ ঢাকে শীতার্ত ছাদ,
আর্তির ডানায় ভর করেছে দরজা জানালা,
কতদিন পর আমাদের একসাথে দেখছে ধুলোময় পর্দাগুলো।
আমাদের ভালোলাগায় বাদল হাওয়ায় ডুবে আছে,
জ্যোৎস্নার পালকে সারারাত চাদের শরীর,
তপ্ত গাল নিয়ে জোনাকি গুলো দিয়ে গেল
একটির পর একটি চুমু।
কতদিন পর তুমি আমি আজ !
উত্তর দক্ষিণ পূর্ব পশ্চিম সব দিকে ঈশ্বরের চোখ,
আকাশের ক্যানভাসে তুমি আজ নক্ষত্র,
আমার অনিদ্রামগ্ন চোখ ইচ্ছা অনিচ্ছার বাধন ছেড়ে,
জলসাঁতারু বেশে আমাকে নামায় তোমার পুরো দৈর্ঘ্যে।
অসময়ের ধূসর মুখগুলো আজ মলিন,
জমিয়ে রাখা অসুখ গুলো সারিয়ে নেব আজ,
পরাজিত শরীরে জড়িয়েছি উষ্ণতা,
তোমার সামরিক বুকের মাঝে লেপ্টে থাকুক আমার দেহ,
তোমার সুতীব্র উদ্যানে হোক জীবনের শুরু,  
বেহিসেবি সুখ চিহ্নে ভরে যাক দৈহিক খাতা।