স্পর্শ করলেই দেখি তুমি রক্ত জবার মত হয়ে যাও,
তোমার মনমন্দিরে পুজো দিয়েছিলাম পৃথিবীতে আসার আগে,
দেবী তোমার আরও এক হাত বাড়াও,
আমার ভালোবাসা থাকুক সেই হাতে।
আমার সম্ভাষণে তুমি ভুলে যাও পূজারীর আর্তি,
ঢোল কাসার শব্দে স্তব্ধ হয়ে যাক সকলের ভালোবাসার আবদার।  
তোমার হাতের বর্শায় ক্ষত বিক্ষত হোক,
অবিশ্বাসীর বুকের ছাতি,
চৌচির হোক অতৃপ্ত দেবতার আত্মা।
জীবনের খুচরো হিসেবগুলোর সমাপ্তি করি,
ব্যস্ত রাবণগুলো কেনইবা খোঁজ করে?
আমার বেঁচে থাকার সবচেষ্টা কেনইবা ধূলিসাৎ করে?
রক্তশূন্য রাক্ষুসে মনে রাবনের পিপাসা বেড়েছে।
আমার আর্তি শোন,
স্পর্শ করো আমার শরীর,
কাঁপছে দেখ,স্বপ্নহীন রাতের মতো,
তোমার উষ্ণ বুকে পাহাড়ের উচ্চতা নিয়ে বৈধতা দাও,
আমি প্রতিজ্ঞাবদ্ধ, তোমার বাড়িয়ে দেওয়া হাতে ভালোবাসা সঁপে দিয়েছি,
তুমি ফিরিয়ে দিলেও,
ফিরে যাওয়ার মত স্পর্ধা কখনও হয়নি।