আজ যৌবন দেখা পেল নতুন স্বপ্নের,
পর্দার ওপাশের অস্তিত্ব জেনে গেছে আমার সবুজ,
ভালোবাসছো বলেই নিশ্চিদ্র নীরবতা ভেদ করেছি,
তুমি ডেকেছ, তাই এই শ্বাসনালী ভেঙ্গেছে তাঁর যত অভিমান।
মেঘ কেঁদে কেঁদে  খুন করেছে দুপুর,
নগরীর প্রিয়তম নাগরিক রাত অনর্গল সার্বভৌমত্ব খুঁজছে,
লোডশেডিংএ মৃত সড়ক বাতিগুলো অদ্ভুত হাসে।
তুমি আজ নও স্তব্ধ স্রোতস্বিনী,
অন্ধকারের প্রার্থনায় আমাদের প্রেম গভীর গোপনে স্বপ্ন জাল বোনে,
এই আমার হাত , তোমার বুকে নোঙ্গর ফেলেছে,
এই হাত ধরো, পৌছে যাবে নক্ষত্রপথে,
বন্ধ অঞ্জলি খুঁজে নিবে তৃষ্ণা পাঠের রৌদ্র ছায়া,
হাত ধরেছ, স্বপ্ন দেখছি, স্বপ্ন দিব,
পুষ্পশোভিত স্বপ্নভ্রমণে স্বপ্নের খোঁজে নিয়ে যাব দূর-সুদূরের পথে।