আমি খুব ভ্রমণপ্রিয়, তুমি জেনে গেছ।
তোমার রাত্রি শুরু মানেই,
প্রত্যুষের হাওয়া আমার গায়ে লাগানো,
আলো নিভে গেলে অজান্তে হাত বুঝে নেয় শরীর,
অমিত সাহসে উষ্ণতায় সঞ্চায়িত করি তোমার প্রবাহ,
এই শহর, এই নগর,আমার ভ্রমণ বুঝে,
তাই রাত নামায়, মরুর হাওয়ায় ভাসিয়ে দেয় তোমায়।
আমার দীর্ঘশ্বাস, নিঃশ্বাস কেঁপে উঠে।
আজ  ভেসে যাক সকল বিয়োগচিহ্ন,
আমরা ভাসতে থাকি কোন যোগ চিহ্নে নয়, গুণের সমান্তরালে,
আকাশের জানালার পর্দাগুলো নির্দ্বিধায় উড়ছে।