চোখের কালিতে তোমার মনের মানচিত্র,
কেউ বুঝেছিল? কি তীব্র বাসনায়,
আঁধার ঘনিয়ে এসেছে,
অন্ধ সেজে আছে ভাষাহীন গান,
মোমের আলোর আলো আধাঁরী খেলায়,
বিরোধে মেতেছিল দেব দেবী।
গঙ্গাতীরে সূর্য ডোবার সময় হল,
অন্তরালে আঁকড়ে ধরেছি, বুক ভিজে যায়
মরা আলোয় এতদিনের ক্ষোভ,
আর্তনাদে অবাধ্য আবদার,
পাগল হলেম বলেই মিশে গেছি বুকে,
সত্য খুঁজে ভুলে গেছি যত দোষ।