তোমার কথা ভাবলে বুকের গহীণ শূণ্যতায় তবুও প্রশান্তি,
চোখের জলে একটুকুও কষ্ট নেই,
দীর্ঘশ্বাসে কোন অবিশ্বাস নেই।
বরফের মত শক্ত হও তুমি, আমার উষ্ণতায় গলে যাও,
ধূপ শিখা হয়ে আমার ঘরে পবিত্রতা দাও, আবার শূন্যে মিলিয়ে যাও,
আমার রাত, আমার মাঝে জাগিয়ে তোল,
গোপণ প্রণয়ের গল্প শুনতে চাও, তবে কেন কানে হাত দাও!
অন্ধকারের বুক চিরে নেমে আসা একটুকু আলোতেও
তোমার শূণ্যতায় চাপা কাঁন্নায় আমার বুক ভাসায়,
তবুও সেখানে প্রশান্তি খুঁজে বেড়ায়।