তুমি শব্দ করলেই হয় অবিরত কাব্যবৃষ্টি,
তোমার ঠোঁট ছুঁয়ে কাব্য পেয়ে যায় ছন্দ।
নদীজলে হয় জলস্রোত,
এক নিঃসঙ্গ ডিঙ্গি পেয়ে যায় প্রেমিক মাঝি।
রোদ্দুরের কথা ভাবতে ভাবতে সূর্য চলে যায় পূবের আকাশে,
অচেনা ঠিকানায় সন্ধ্যানদী খুঁজে নেয়,
তোমার মত লাবণ্যময়ীর শরীর।
আমি ভীষণ কাতর হয়ে,
তোমার শরীরের গন্ধ খুঁজে, আবিষ্কার করলাম,
একনায়কতন্ত্র শাসকের অবিরত শক্তি,
সাহস নয়, দুঃসাহস।  
আর আমি দিনে দিনে হয়ে উঠলাম,
বিদ্রোহী নয়, চরমপন্থি।