তুমি নিজে, কখনো রাত হলেনা,
রাতই হয়ে গেল তোমার মত,
চাঁদের গাঁয়ের ঐ কালো দাগ
নগ্ন পূর্ণিমায় যত,
এতো আলো গাঁয়ে দিয়ে,
মিলায়না না কভু ক্ষত।


তাই কি তোমার রাত হতে
লাগে এতো ভয়!
ভয় পেয়ো না, রাত হতে
সুগভীর চাঁদনী রাতে,
ক্ষতের মাঝে হাত বুলিয়ে
করব নিরাময়।