আমার শরীরে আজো সতেজ সবুজের বসবাস,
তোমার শরীরও তাই,
যদি খুঁজে নিই হারিয়ে যাওয়া মানচিত্রে,
যৌবনের শেষ রেখাটুকু,
জুড়ে দেব জীবনের অবশেষ।
এতো গুলো দীর্ঘশ্বাসের অতল গহ্বরেও বিশ্বাস,
চেপে রাখা যত গুচ্ছ গুচ্ছ অবাধ্য প্রেম,
অবাধে শরীরময়, ওরা গাইছে তোমার আমার প্রথম মিলনের শ্লোক।
আমার হৃৎপিণ্ড পার্থক্য জানে না,
তোমার আঙিনা জুড়ে যত দুঃখ আছে,
চুষে নেয়, মুছে দেয় বলিরেখার অসহায় জীবনের জলচ্ছবি।
জীবনের ভাজ্য ভাজক ভাগশেষ মিথ্যে করে দিয়ে,
অবিভাজ্য প্রেমের অবগুণ্ঠনে অসীম নিস্তব্ধতায়,
আজো ভালোবাসি, প্রত্যাশিত প্রেমিকের মত।