আমি দেখছি, রাত নামছে হাজার তারার ভিড়ে,
নৈঃশব্দে'র মন্ত্রে মগ্ন হয়ে নীলাভ জ্যোৎস্না দেখে দেখে,
বিছানায় তোমার দৈহিক খাঁজে,
আলপনায় আমি সন্তর্পণে তুলির আঁচড় দিই ,
এই বুঝি দুষ্ট কবির ঘুম ভাঙল।
বাড়িয়ে দেওয়া হাত ছুঁতে গিয়ে,
দাবী উঠেছে, প্রস্ফূটিত হব,
আমার শরীরে আজো আদিম সমাজের রক্ত,
গুহা বন্দি মানবের মত আদি অক্ষরে লিখে চলেছি শিলালিপি।
তোমার লাল টক-টকে ঠোঁট দেখে,
বারুদ ছুড়েছে মোঘলের কামান।
শুধু চোরাস্রোতে হারিয়ে যাবার জন্য যত দুঃসাহস,
অশান্ত জলের আনাগোনায় অতলে ডুবে যাচ্ছি কোন পঞ্চবনে!