কাগজের নৌকায় তলিয়ে যাবে
রতিচিহ্নের শেষ ফসিল,
অযৌন রাত্রিতে মুছে যাচ্ছে
ধ্বংসস্তূপে শুদ্ধতার মাপ।
স্তন বৃন্তের ব্যথা,
নগ্ন স্নানে উত্তাল মাতালের কাছে অপরিচিত,
চেনে শুধুই কামনার শিলাস্তর,
বাসনায় জেগে উঠা
নরকের সৌধচূড়ায় ঘুমন্ত ধূর্ত শেয়াল,
বৃষ্টির মিছিলে আজ শুদ্ধ হবে,
মেঘে মেঘে হারাবে পাপীষ্ট যন্ত্রণা,
গভীর রাতের স্নিগ্ধ পুষ্পলতায় জড়িয়ে থাকা
শুদ্ধ মৃত্তিকায় পুতে রাখা মানবীয় স্বপ্ন,
মানবীয় সকল অসুখ বিসুখে,
জলের দিনে ভেসে যাবে
মিথ্যে বৃষ্টির যন্ত্রণা।
ঈশ্বর তার সকল করুনা নিয়ে অপেক্ষায় আছে।