এখনো কাছে আসোনি,
তবুও আজীবন একসাথে বাঁচার সাধ জেগেছে,
ঐ চোখ দুটোতে কি আছে!
ইচ্ছে হয় তোমার পাপড়ির সাথে মিলেমিশে একাকার হয়ে যায়,
মিলেমিশে একাকার হয়ে যায় হাত দুটোতে,
ঠোঁটে, নাকে, জিহ্বায়।
মিলেমিশে গলে যায় তোমার ঘর্মাক্ত নরম বুকে।
এখনো তোমার শরীরের গন্ধ এসে পৌছেনি আমার নাকে,
তবুও আমি উম্মাদ,
এখনো আমার নির্লজ্জ চোখ দুটো তোমার অমনোযোগী আঁচল দেখেনি,
তবুও আমি মাতাল।
স্পর্শটুকুর জন্য অপেক্ষায় অপেক্ষায় দিন আর চোখ মেলে না,
যৌবনের এই পৃষ্ঠা ও পৃষ্ঠা উড়ছে,
ছড়িয়ে ছিটিয়ে রেখেছি অর্গল,
মেঘের দুয়ার থেকে ফিরে গেল রৌদ্র কণা,
আমার মাথার উপর একাকী আকাশ,
আমার যুগল চোখ অবাক হয়ে দেখে জ্যোৎস্নার ধারাপাত,
সবুজ সতেজ উপত্যকায় দেখে তোমার লাজুক নিঃশ্বাস,
আমি কি দেখিনি,কি দেখিছি, কি শুনিনি, কি শুনেছি
হিসেব যেন আজীবন শেষ না হওয়া খাতা।