এই লিখাটি শ্রদ্ধেয় অজিতেশ নাগ কে উদ্দেশ্য করে লিখা। গতকাল উনার লিখা পড়ে বাধ্য হয়ে লিখলাম। না পড়ে কেউ মন্তব্য করবেন না।
-------------------------------------------------------------


নিজেকে লুকায়িত করতে চাইছ,
তবে প্রণয়ের ঢেউ তুলেছিলে কেন, কাব্যে?
জানি, কবিরা একা হয়, একলা হয়না,
ভাষার বুক কেটে কুটে শব্দ সাজায়, নিজে সাজে না।
তোমার সাজানো গুছানো কথার বাগানে অন্যরকম আবেশে,
প্রতিদিনের নিমন্ত্রণে, উজ্জল হয় সফল কাব্যের আঙুল,
তুমি হিমালয়, নাকি মেঘালয়,
জানি না আমি, তবে এইটুকু জানি
তুমি এই আসরে কাব্যের এক অনবদ্য বলয়।


সতর্কবাণী-
ভালো ভালোই বলছি, যদি যাও এই আসর ছেড়ে,
চরমপন্থি থাকবে না আর চুপ করে,
খবর আছে,  পণ দিয়ে যাও,
না হয়, কাব্য ঢালা দিয়ে আসর সাজাও।