কিভাবে জেগে আছি দেখ,
যদিও গভীর দহন এই বুকে,
বন্ধি হয়ে আছি নষ্টনীড়ে,
যত্ন করে আগলে রেখেছি যত ক্ষত।
দেখ, ঐ আকাশের রঙ নীল,
কখনো বদলাবে না, ভালোই জানো,
সেতো আমার কাছে সবুজের হলুদ ব্যাধির মতই,
আমি এখনো বেদনাহত মনোযোগ দিয়ে রাত্রির অন্ধকার দেখি,
অশ্রুর অবশেষ নেই আর এখন,
ঘোলাটে চাঁদের মতো চোখে নিদ্রাহীন নষ্টনীড়ে নষ্ট কোণে,
কষ্টের জাল বুনি।
এই পৃথিবীর সবই তোমার,
কতটুকুইবা আছে আমার?
কষ্টের জাল ফেলে শুধু কষ্টই তুলব,
না তোমাকে পাবো, না তোমাকে ভুলব,
আমি শুধু কষ্টই তুলব।