১)
চলো ভালোবাসার চাষ করি,
লাগবে কি এক টুকরো জমি?
ওটা তোমার আমার আছে।
শুধু লাগবে দুই জোড়া হাত।


২)
প্রতীক্ষায় থেকো, আর নাইবা থেকো,
অবসর পেলে কবিতার পাতাটুকু দেখো,
কথা বলতে, ইচ্ছে যদি হয়,
কাব্যের সাথে থেকো কিছু সময়।


৩)
যতটুকু ছিল ব্যথা, সবটুকুই নিয়ে নিলাম,
তবুও জল ভরা কেন দু’চোখ,
আমি একাকী,সয়ে যাবো সব
বেদনার অনুকূলে বুক ভরা যত শোক।


৪)
আমার ভালোবাসা রাজনীতি জানে না,
জীবন যাপনে  অতি সাধারণ!
আমার ভালোবাসা নীরবতা ভাঙ্গেনা,
মেনে যায় তোমার অসংবিধানিক আচরণ।


৫)
জিজ্ঞেস করো, নীল আকাশ সব জানে,
মন ভালো নেই, তোমাকেই বলা যায়,
ভাসমান আছি, বেলা অবেলায়,
তাপ জমে আছে, নিদারুন অবহেলায়।