শিরোনামহীন অহংকারি যৌবন
লবণাক্ত প্রেমিকার অহংকারী চুম্বনে উষ্ণতা খোঁজে।
বিবাগী হয় বৈপ্লবিক জাগরনে প্লাবিত হৃদয়।
সিঁথিতে ধুলোর দাগে ঘুমিয়ে আছে আয়োজনহীন বিলম্বিত বাসর,
বাতিল চিহ্নের অবশিষ্ট অংশ পড়ে আছে রাত্রির প্রাচীরে,
তবুও নৈর্ঋতে বাঁধা পরিচিত অন্ধকারে গতিহীন আবেগ,
প্রচ্ছন্নে জাগে স্নানের পোশাকে।
শীত ঝেড়ে ফেলি শীতল আবেশে,
কলুষিত আজ স্বল্প-বস্ত্র যুবতী।
জোয়ারের শূন্যতায় ভাটার টানে অবাধ মেলামেশায়,
প্রেমিকার লবণাক্ত দেহ ভালোবাসার সমার্থ বুঝিয়ে
দ্বিতীয় আকাশ দেখায়।
যতবার বুনো পদচারনায় জেগে উঠি,
ফাঁদ পেতে রাখি রোদে, সোনালী ডানার কেউ ভোররাতে,
এসে দিয়ে যায় স্বল্প সময়ে অল্প সুনামি।
দু’ জোড়া ঠোঁটের যুদ্ধ কখনো থামে না,
যুদ্ধ শুরু হয়ে গেছে দুই তীরের মাঝে,
সবুজ বৃষ্টি মৃদু আলোয় দৃষ্টি দিয়ে তাকিয়ে দেখে।