কোথায় তুমি?
মেঘনায় স্রোতের ইশারায় চিনেছি তবে,
ধূধূ প্রান্তর পেরিয়ে কিসের টানে স্মৃতিতে কাতর আজ কালবৈশাখী ঝড়।
তোমাকে ছিড়েখুড়ে তোমাকেই বানাবো আবার,
তুমি বলেছিলে,শুরু থেকে শেষ, বিলীন হবো দু’জনে,
অবশিষ্ট্ বলতে কিছুই রাখবো না।
ত্রস্ত ভাষার বিপন্ন মেলাতে,
খুঁজে নেব যত অগোছালো উৎসুক শব্দ,
তোমার জন্য ডুব দিয়ে, শীতের ভোরের মতো সারাক্ষণ ভিজে হয়ে থাকব,
তুমি অগ্নিকুন্ড হয়ে থেকো, আমি আগুনে ঝাঁপ দিয়ে
দিগ্বীজয়ী হাসি হাসব। অনুসরণ করে পৃথিবী দাবী করব।
যেখানে নিজের শরীর জুড়ে সন্ধ্যা নামে,
টের পাই যেতে যেতে যখন ক্লান্ত হই,
সূর্যাস্ত রোজ রোজ হাতেখড়ি দেয় প্রেমের।