প্রথম লাইনটা আপনি লিখুন। আমাকে দিন। দিশা আমি খুঁজে নিব আর বিস্তারে লেখাটি লিখব। প্রথম লাইনটা অবশ্যই কাব্যিক ঢং এ হতে হবে, (তা না হলেও চলবে) , আপনি দিন, অর্থপূর্ণ কবিতা কী ভাবে লিখেতে হয় সে লাইন থেকে শুরু করে , তা আমি করে দেখাব। আমি একটা লাইন ওয়াইল্ড গেস করি প্রথম লাইন।


"কাক সে তো কা কা, কোকিলের নাই বিহু"


আপনিও প্রথম লাইন দিন, আমি লিখে দেখাচ্ছি, কবিতা কী ভাবে সৃষ্টি হয় আর তা আপনাকে জানাব বিশ্লেষণ সহকারে।