আরো বেশি ক’রে যদি ভালোবাসি
          আমারে দিও না বাধা।
তুমি যে আমার কৃষ্ণকলি গো
           তুমিই আমার রাধা।
কখনো বা এসে লায়লার বেশে
           আমাকে মজনু করো,
নিজেই জানো না আমার দু’চোখে
           কত রূপ তুমি ধরো।
আমি চেয়ে থাকি ঐ মুখপানে
           আবেশে বিভোর হয়ে,
আছে কাজ ব’লে বধূ  কেন তুমি
           চলে যাও রয়ে রয়ে।
তুচ্ছ এ সাজ আর গৃহ কাজ
           থাকে যদি থাক প’ড়ে,
নিবিড় বাঁধনে শুধু ভালোবাসি
           সারাটি জীবন ধ’রে।
আপ্লুত হয়ে স্নিগ্ধ গভীর
           প্রেম প্রীতি অনুরাগে
মনে হয় কেন পাইনি তোমাকে
           এ জীবনে আরো আগে!
আছি এত কাছে, হয়তো বা আছে
           হৃদয়ে সুখের বাসা,
তবু ভয়, ছোট একটি জীবনে
           মিটবে কি ভালোবাসা?
আরো বেশি তাই যদি ভালোবাসি
           দিও না দিও না বাধা।
তুমি যে আমার কৃষ্ণকলি গো,
           তুমিই হৃদয়ে রাধা।

তুমিই আমার কৃষ্ণকলি গো
             তুমিই আমার রাধা।          
            ------------