পাব না তোমাকে
   এই কথা ভেবে
      মনে যত ব্যথা পাই
তত বেশি ক'রে
   তোমাকেই পেতে চাই।
যত মনে হয়
   তুমি চ'লে গেছ দূরে
ততই আমি যে
   না পাওয়ার সুরে সুরে
সারা দিন ধ'রে
   স্মৃতি বুকে ক'রে
      বিরহের গীতি গাই।
আরো বেশি ক'রে
   তোমাকেই পেতে চাই।

হয়তো বা কাঁদি
   বুক ভাঙা বেদনায়,
উদাসী মনের
   ভাবনারা তবু
      অতীতেই ফিরে চায়।
এমনি ক'রেই
   বুঝি বা জীবন ভ'রে
চেয়ে চেয়ে রব
   পাব না আপন ক'রে,
শুধু বৃথা ঘুরে
   দূরে আরো দূরে
      জীবন তরণী বাই।
তবু বেশি ক'রে
   তোমাকেই পেতে চাই।
         ----------