নেশায় প’ড়ে কাব্য ছড়া লিখছি যেটুক ওতেই হবে।
নেইনি ঠিকে, অনেক লিখে বিখ্যাত কি হতেই হবে?
হয়তো নিছক সখেই লিখি,
                       ভুল ছকে বকবকেই লিখি,
ফুটবে তবু ছন্দ ঠিকই এমন জিদ আর গোঁতেই হবে।
অনেক লিখে বিশিষ্ট আর বিখ্যাত কি হতেই হবে?

আবেগ ঝরে অন্তরে, সেই ঝরনা-ধারার স্রোতেই হবে।
নই কো নামী, অল্প দামী, তাই তো সামান্যতেই হবে।
লিখি নিছক ঝোঁকের বশে  
                         উচ্চাশা নেই পড়বে দশে,
High না হবে, না হোক তবে, profile আমার lowতেই হবে।
অনেক লিখে এই কবিকে বিখ্যাত কি হতেই হবে?
                  ---------------