যতই আসুক ঝঞ্ঝা আঘাত
         আকাশে মেঘ কালো
থাকতে হবে ভালো রে ভাই
          থাকতে হবে ভালো।
বাইরে আঘাত লাগুক যত
         অন্তরে তার কিসের ক্ষত!
মন সে থাকুক নিজের মতো
         জ্বলুক সেথায় আলো।
থাকতে হবে ভালো রে ভাই
         থাকতে হবে ভালো।

যেথায় যাবে, ফুল ফুটিয়ে
         প্রানের সুধা ঢালো।
মিলবে যেমন প্রসংশাও
         কেউ দিলে দিক গালও।
এমন তো হয় যথা তথা
         এ সব অতি তুচ্ছ কথা,
দূর ক’রে সব অস্থিরতা
         ঠিক পথে চাল চালো।
থাকতে হবে ভালো রে ভাই
         থাকতে হবে ভালো।

তোরণটি আজ হয়তো খোলা
         বন্ধ ছিল কালও,
সবাই যখন চলছে ভেসে
         উড়ুক তোমার পালও।
ছোট খাটো পথের বাধা
         লাগায় যদি লাগাক ধাঁধা,
হয়েছে গান অনেক সাধা
         শিখেছ সুর তালও।
থাকতে শেখো ভালো এবার
         থাকতে শেখো ভালো।
        -----------------