বহু কবি আছে, আগামী দিনেতে আসবেও আরো কত,
কবিতা আসরে নতুন কবিতা লেখা হবে শত শত।
এই আসরেরই আমি এক কবি বেশ কিছু কাল ধ’রে।
আবেগে ও সুখে হাসি নিয়ে মুখে গিয়েছি কবিতা গ’ড়ে।
কখনো লিখেছি কোনো বা কবিতা রাত জেগে অনুরাগে,
কিন্তু তা প’ড়ে অন্য কবিরা বলে কই ভালো লাগে!
আবার কখনো কোনো সে কবিতা নিছকই খেলার ছলে
লিখে দেখি তাকে সাগ্রহে প’ড়ে কত লোকে ভালো বলে।
আমিও পড়েছি অনেকের লেখা, সবই কি হয়েছে ভালো!
কোনো লেখা তবু হৃদয়ের দীপে জ্বালিয়ে দিয়েছে আলো।
এমনি ক’রেই আমি লিখে যাব, তুমি লিখে যাবে কিছু,
আসবে আসরে নতুন কবিরা আমাদের পিছু পিছু।
কারো নাম রবে মাস দশ বারো, কারো বা একটু বেশি,
কে বা সাধারণ, ভালো কে, তা নিয়ে নেই কোনো রেষারেষি।
যার যতটুকু প্রকাশের তাকে নিবেদন করা হলে-
অবসর নিয়ে লেখনী গুটিয়ে হয়তো বা যাব চ’লে।
কবিতারা তবু ফুরোবে না কুভু, এ আসর রবে টীকে,
নবীন নবীনা কবিরা যাবেই নতুন কবিতা লিখে।
              ------------