ওরে মেয়ে,    আছি
তোরই কাছাকাছি,
চাস না কি
      খুশি থাকি
হাসি খেলি নাচি !


তোর ছোঁয়া পেয়ে
ওঠে মন গেয়ে।
লাগে ভালো
    ফোটে আলো
তোর মুখে চেয়ে।


কিছুই না ব’লে
যাস যদি চ’লে
কে বা জানে
      ওঠে প্রাণে
কী আগুন জ্ব’লে !


বল, মন পেতে
চাস কোথা যেতে?
তুই রাধা
      আমি বাঁধা
তোরই আঁচলেতে।


ওরে সুন্দরী
তোকে দেবী করি,
প্রেম যদি
       হয় নদী
আমি ডুবে মরি।
  --------