মাইয়্যা আমার কেমন
আকাশের চান যেমন
হইছে বড়ই পছন্দ
মনে আর নাই দ্বন্দ।
শোকর আলহামদুলিল্লাহ
তাইলে এইবার সারি কথা
কি বলেন ঘটক সাব
রাজি যখন পোলার বাপ।
দশগ্রামে এমন শিক্ষিত
পোলা
পাইবেন না ভাই আর একটা
মেট্রিক পাশের এক ক্লাস
নিচে
পোলায় আমার ডিগ্রি নিছে।
বড় চমত্কার বড় চমত্কার
মূল্য বড় এমন পোলার
আমরা যখন রাজি
আসল কথা এখন সারি।
জানেনতো আমার শিক্ষিত
পোলা
যৌতুকের তার বড়ই ঘৃণা
তয় মোটর সাইকেল,
টেপরেকর্ডার
ফ্রিজ, টিভি, ডিভিডি প্লেয়ার
কম্পিউটার দিবেন একটা
সবই আপনার মাইয়্যার
লইগ্যা।
কন কি ভাইসাব!
এত কিছু কেমনে দিতাম?
এইডা কইলেন কি কথা
পাইলাম মনে অনেক ব্যাথা।
আমার এমন শিক্ষিত পোলা
তার দাম কি এতই সস্তা?
বুঝেনতো আমার অবস্থা
নুন আনতে ফুরায় পান্তা।
রাখেন আপনের মিন মিন
পোলায় কি আমার ঢেউটিন
ঘটক মশাই চলেন যাই
নষ্ট করার সময় নাই।
উত্তর পারার খায়গো বাড়ি
চলেন যাইয়্যা মাইয়্যা দেহি।