অবশেষে একদিন
ঘুমিয়ে পড়বে শেফালী ফুল
ঝরে যাবে শিউলী বকুল,
থেমে যাবে কোকিলের গান
ঘুচে যাবে সব অভিমান।
ফুরিয়ে যাবে দিনের আলো
থমকে দাঁড়াবে রাতের কালো,
বইবেনা আর দক্ষিণা বাতাস
সকল কিছু হবে ইতিহাস।
ঝর ঝর বৃষ্টি ঝরবেনা
কল কল স্রোতধারা বইবেনা
জ্বলি জ্বলি করে তারা জ্বলবে না
রাশি রাশি জোনাকি থাকবে না।
তারপর একে একে
ফুরাবে জীবনের সব লেনদেন
মুছে যাবে সময়ের ব্যবধান
স্মৃতি গুলো থেকে যাবে সযতনে
যদি কেউ ভুল করে মনে রাখে।