কর্পোরেট ব্যস্ততা
বেড়ে গেছে তিক্ততা
সারাদিন স্যুট টাই
কাজের শেষ নাই।
দিনটা কেটে যায়
মিটিং আর সিটিংয়ে
ভুরিটা বাড়ছে বেশ
তেল তেলে ইটিংয়ে।
ফেসবুক চ্যাটিংয়ে
হয়ে যায় একচোট
বন্ধুরা কেমন আছিস
থাকিস ভেরীগুড।
গিন্নিটা ক্ষেপে থাকে
রাগে ফোঁস ফোঁস
বসের ঝাড়ি খেয়ে
থাকেনা কোন হুঁশ।
সবার চোখে আমি
ডুমুরের ফুল
মাইনক্যা চিপায় পড়ে
পাইনাতো কোন কূল।
মাস শেষে টাকা গুনি
চকচকে নোট
দিন রাত খাটাখাটি
হচ্ছি রোবট।
একটা সময় ছিল
ঝলমলে রোদ
জোত্স্নার আলোতে
সুবাসিত মন।
এখন আমি নেই
আমার মাঝে
দেহ মন মিশে গেছে
কর্পোরেট জগতে।