স্বপ্নের রাজধানী ঢাকা শহরে
ব্যচেলর হয়ে ভাই পড়েছি ফাঁদে
সরকারি বাহিনীর লাল নোটিশে
এ শহর ছাড়তে হবে বাকি সাত দিনে।
কি আপদ কি বিপদ আসলো দেশে,
ব্যাচেলর হয়ে তাই আছি অভিশাপে,
সামনে পরীক্ষা মাথা তাই নষ্ট,
বাসা ছাড়ার নোটিশে মনে জমে কষ্ট।
আজ যারা নোটিশে দেয় যে খবর,
তারা কি কোনকালে ছিলনা ব্যাচেলর?
নাকি তারা স্বর্গে বসে করে ফেলেছে বিয়ে!
তাই যত টানাটানি আমাদের নিয়ে।