দৃষ্টি তোমার থমকে যাবে
ক্লান্ত হবে তুমি, দেখে
বিশাল আকাশ বর্ণিল সাজে
মেঘ মালার ভাজে ভাজে
রংধনুর কারুকাজে
বৃষ্টি কণার প্রতি ফোঁটাতে।
তুমি চমকে যাবে
সাজের বেলার পাখি দেখে
সন্ধ্যা রাগের রাগিনীতে
জ্যোস্না ভেজা ঐ আকাশে
গোলগাল ঐ চাঁদটি দেখে।
তুমি বাক হারাবে
ফুল বাগিচার ফুলটি দেখে
প্রজাপতির রংছটাতে
চালতা পাতার নকশা মাঝে
কাঠাল পাতার রূপের ফাঁকে।
তুমি অবাক হবে
মৌন গিরির ঝর্ণা ধারায়
দূধেল ঢেউয়ের উচ্ছলতায়
আঁকাবাকা রূপের নদি
যাচ্ছে চলে কোন অজানায়।
তখন তুমি ভাববে বসে
হে রব তোমার সৃষ্টিতে
মুগ্ধ আমি, তাকাই ক্লান্ত
চোখে
তোমার যদি সৃষ্টি এত সুন্দর
জানিনা তুমি তব কত সুন্দর!