জানালাটা খুলে দাও
বিশুদ্ধ বাতাস আসুক
সকালের স্নিগ্ধতা নামুক
তোমার স্বপ্নের জমিতে
রজনি গন্ধা ফুল ফুটুক।
আর কত কাল বন্ধ জানালায়
তোমায় সবুজ স্বপ্নের
আঙিনায়
ঘাসগুলো ফ্যাকাসে হবে
তাকে আলো দাও, ভেজাও
শিশিরে।
ব্যাঙের জীবন আর কত কাল
আবদ্ধ পৃথিবী, কূপ মন্ডুকতায়
ভরা
জানালাটা খুলে দেখ, বিশাল
আকাশ
কত ফুল, পাখি নামে স্বপ্ন
ধারা।