তুমি ভালোবাসার মানে জান
অর্থ সংজ্ঞা সূত্র বুঝ
দু দিনের চ্যাটিং ডেটিং
কয়েকটি ফোন আলাপে
ভালোবাসার ভাষা খুঁজ।
হয়ত তুমি বলবে হেসে
তুমিই বা বুঝটা কি?
বলব আমি ক্ষণিক হেসে
আমার মত আমি বুঝি।
আমার কাছে ভালোবাসা
শুভ্র বরফ শৌল চূড়া
তার উপরে রোদের আভা
মনে জাগায় পবিত্রতা।
কিংবা সদ্য ফুলের কলি
তারি উপর মৌমাছি
নোংরা পোকা থাকেনা হেথা
চারদিকে প্রেমের সুধা।
যদি তুমি ভাবো ভালোবাসা মানে
হাত ধরে হাটা পাশাপাশি বসা
শপিং মলে শপিং করা
পূরণ করা অবাধ কামনা।
লাইলী মজনুর প্রেম কাহিনী
এ ধরাতে অমর জানি
সারা জীবনে কয়েকবার
হয়েছিল তাদের দেখা
কিন্তু তুমি ভাবতে পার
তাদের অসীম প্রেমের গভীরতা।
কামনা বাসনা বা অবাধ চাওয়া
হতে পারে স্বার্থপরতা
অনেকটা খোলা কাঠালে মাছি পোকা কিন্তু নয়তো ভালোবাসা।