কত কষ্টের নদি পার হয়ে
কত স্রোত দূরে ঠেলে
কত কাঁটা পায়ে বিধিঁয়ে
এসেছি তোমার পথে
হে আমার রব।
হয়তবা তবু ও
আছে ভূল ত্রুটি মোর
তুমি তা দিও ঠেলে
তোমার নূরের আলো জ্বেলে।
জানি এ পথে কাঁটা
জানি এ পথে শান্তি
জানি এ পথে অগ্নি ফুলকি
জানি এ পথে ভালোবাসা
জানি এ পথে বেদনা
জানি এ পথে স্বপ্ন আশা
জানি এ পথে মায়ের অশ্রু
জানি এ পথে জান্নাত।
হে আমার রব, প্রেমময়
অসীম প্রেম তুমি দাও ঢেলে
আমার হৃদয় গহীনে।
আমি পাপি
তুমি রহমান
আমি নাফরমান
তুমি দয়ার সাগর
আমি নিকৃষ্ট
তুমি অসীম
আমি অন্ধ
তুমি আলোয় উদ্ভাসিত।
হে রহিম হে রহমান
হে জব্বার হে হাসিবুন
কবুল কর কবুল কর
কবুল কর আমায়
তোমার দূয়ারে।