চাঁদের আলোয়
হারিয়ে যাওয়া স্বপ্ন
খুজে লাভ কি বল?
তারচেয়ে বরং জোনাক
পোকার মিটি জ্বলা সেও
ভালো।
যা আছে ঐ নিরব প্রাতের
শিশির কণায়
সাপের মাথার মণি খুঁজ
মিথ্যে আশায়।
সাগরের ই ঊর্মিমালার ঢেউ
টা দেখে
কেন মিছে স্বপ্ন বুন নদীর
তীরে?
আসমানের ই রংয়ের মাঝে খেই
হারালে
আসবে কি সেই সে রং তোমার
তুলে,
তারচেয়ে বরং স্বপ্ন আঁক
জেগে থেকে
ঘুমের মাঝে স্বপ্ন
দেখে কি লাভ হবে?