পৃথিবী নামক এই গ্রহে সবই
আছে
নেই শুধু ভালোবাসা
চারদিকে শুধুই মরিচীকার
আবরন
হতাশা বাধেঁ বাসা।
কিন্তু যখন শুনি লাখো কন্ঠে
ভালোবাসার দৈব বাণী
তখন আশায় বক্ষ বাধি, হয়ত
রহমতের বারি এলো নামি।
বাবার প্রতি মায়ের
ভাইয়ের প্রতি বোনের
স্বামীর প্রতি স্ত্রীর
দাদার প্রতি দাদির
পৃথিবীর সরল
ভালোবাসা গুলো
হয়ত আবার ফিরে এলো।
কিন্তু পার্কে, রাস্তায়, ফুট
পাতে
ওরা কারা নগ্ন ফেরিওয়ালা!
ফুলের বাজারে আগুন
শাড়ির বাজারে ফাগুন
পানজামির বাজার দ্বিগুন
ভালোবাসার বাজারে বেগুন!
পরকীয়া, নষ্টামি, ভন্ডামি
এতিম দের অবৈধ গুন্ডামি
ডাষ্টবিনে শিশুর কান্না
সভ্যতার বুকে দস্যুতা।
যে প্রেম স্বর্গ থেকে এসে
মনে পবিত্রতার বীজ বুনে
তার স্থলে নর্দমার বুকে
নষ্ট কীটের পদচারণা
আর তাকে প্রেম বলে চালানো
ভন্ডদের ভন্ডামিকে ঘৃণা করে
আর একবার জোরে ছিঃ বলি।