একুশের ফুল. পলাশ শিমুল
ভ্রমর গায় গুন গুন গুন
খুকুর মুখে, অ আ ক খ
নুপুর বাজে ঝুম ঝুম ঝুম।
ছালাম রফিক রক্ত ঢালে
পিচ ঢালা পথ টকটকে লাল
শফিক জব্বার ঝাজড়া বুলেট
স্লোগান বাড়ে, জনতা উত্তাল।
দুনিয়া কাঁপানো ত্রিশ মিনিট
একেঁ দেয় সুনামী রেখা
গর্জে উঠে তরুণ সেনানী
মর্যাদা পায় বাংলা ভাষা।