তোমার সাথে নাহোক দেখা সেইতো ছিল ভালো
কল্পতরুর গুল বাগেতে ছিল রঙের আলো
কোকিলের কন্ঠে আমি পেতাম তোমার সুর
বৃষ্টি ঝরা শব্দ মাঝে বাজত তোমার নূপুর
পূব আকাশে প্রথম প্রাতে ছড়িয়ে পড়া হাসি
খুব যতনে পেতাম হেথায় তোমায় সর্বনাশী
নদীর স্রোতের কলু ধ্বনির ছন্দে চলার তালে
তোমার চলা পেতাম খুঁজে খুব যে কানে কানে
বাঁশ বাগানের মাথার উপর জোনাক জ্বলা চাঁদে
ভাবতেম আমি হয়ত তুমি না জানি ঐ খানে
তারার ভীরে যে তারাটি খুব যে জ্বলা জ্বলে
তাহার মাঝে তোমায় পেতেম চোখ লাজানো লাজে
মৌন গিরির ঝর্ণা ধারার শীতল জলের ভাজে
তোমার শাড়ির আচঁল যেন দোলত তারি সাথে
নিরব দুপুর মাঠের পরে ডাহুক ডাকার ক্ষণে
তোমায় খুঁজে পেতাম আমি আমার আপন মনে
আমার মত ভাবতাম আমি তোমার প্রতিমা
সেই তুমি আজ কাছে এসে ভাঙলে কল্পটা।