এভরি থিংক ওকে
গুড নাইট এভরিবডি
এটাই ছিল বোয়িং-৭৭৭
বিমানের
পাইলটের শেষ কথা
যাত্রীদের মূখে স্বঃস্তির
হাসি
নিরাপদ ভ্রমণের অভিযাত্রায়
প্রশান্তি।
ধীরে ধীরে রানওয়ে ত্যাগ করল
বিমানটি
কেবিন ক্রুদের ব্যস্ত
পদচারণা
যাত্রীদের হাতে ফলের জুস
আকাশ পথে শান্তির নীড়
খোঁজা।
এই পর্যন্ত সবই ঠিক ছিল
কিন্তু তারপর-
এভরিথিংক ওকে হয়ে গেল
নাথিং ওকে
গুড নাইট এভরিবডি হয়ে গেল
বেড নাইট এভরিবডি!
কি ঘটেছিল বোয়িং ৭৭৭ এ
কি হয়েছিল যাত্রীদের ভাগ্যে
আন্দামানে না মালাক্কা প্রণালীতে
কিডনাপিং না বিস্ফোরণ?
রহস্যের জাল
রাডারের চোখ ফাঁকি!
চীনের বেইজিং বিমান বন্দরে
স্বজনদের চাপা কান্না
ধৈর্য্যের বাধেঁ ফাটল
লোনা জলের প্লাবন!
সবার কান্নার রং এক
সবার কষ্টের রং এক
তাই তোমাদের ব্যাথায়
আমরাও সমান ব্যথিত আজ।