আজি এই বৃষ্টি মুখুর দিনে
আমি বসে আছি বারান্দার এক কোনে
হঠাৎ  তার কথা পরে মনে
সে এসেছিলো এক বৃষ্টি মুখুর দিনে
আজি আমি বসে আছি তার অপেক্ষায় আপন মনে
কখন সে এসে নাড়া দেবে আমার মনে
সে আসবে এক ক্ষনে
এসে বলবে আমায় চল গুড়ে আসি কোন এক খানে
কিন্তু সে এলো না
তাই তার অপেক্ষায় বসে আছি
আমি পোড়ানো সেই বারান্দার কোনে


[ বিঃদ্রঃ তোমার অপেক্ষায় বসে থাকা এক বৃষ্টি মুখুর দিনে ]