তুমি ফোন করবে বলে
একটাও ফোন করিনি কোথাও,
রিসিভও হয়নি,বলিনি একটি কথাও ।


তুমি ফোন করবে বলে
ফোন ডিসপ্লেতে ছিল দু নয়ন ,
উতকন্ঠায় ছিল মন ভিষন রকম ।


তুমি ফোন করবে বলে
ফুল চার্জ ছিল সারাদিন জুড়ে ,
ফোন রেখে রুমে যাইনি কো দুরে ।


তুমি ফোন করবে বলে
একবারও চাপিনি অহেতুক কোন বাটন ,
তোমার ফোন যদি কেটে যায়,ঘটে অঘটন ।


তুমি ফোন করবে বলে
ক্লাসে যাইনি,বোরিং লেকচারে ,
বিরক্ত হও যদি,না পাও ফোন করে ।


তুমি ফোন করবে বলে
সব কথা গুলো সাজিয়ে রেখেছি,
ভুলে যাই যদি,লিখেও রেখেছি ।


তুমি ফোন করবে বলে
ঘাপটি মেরে আছি  রুমের মাঝে ,
ভোর থেকে বেলা গড়ালো সাঁঝে ।


তুমি ফোন করবে বলে
যাইনি সন্ধার আড্ডার দলে ,
ঘুঁচে যাবে ব্যাথা তোমার এক কল এ ।


তুমি ফোন করবে বলে
সারাদিনে দুটো সিঙ্গাড়া পেটে ,
চার্জ ফুরোবে যাইনি কো নেট এ ।


তুমি ফোন করবে বলে
অপেক্ষার পালা শুধু বেড়ে চলে ,
সন্ধা গড়িয়ে আঁধার মাঝ রাত এ ঢলে ।


এইতো এসেছে তোমার ফোন ,
কত প্রতিক্ষার,কত প্রয়োজন !
সেই চেনা স্বরে ,কত দিন পরে ,
বাসছো ভাল,বলছো কথা বহুক্ষন ধরে ।
আনন্দ অশ্রু ,ভিজছে আমার দু চোখ
চলছে কথা,চলুক ,ভোর হলে হোক।


হঠাত মাইকে আযানের ধ্বনি ,
ঘুম ভেঙ্গে আমি চুপ করে শুনি ।
গড়িয়ে পড়ছে,ভিজছে বালিশ চোখের জলে !
ওহ হ্যাঁ,অপেক্ষায় ছিলাম "তুমি ফোন করবে বলে !!"