তুমি নাই তাই
ভাল্লাগেনা আর পাব্লিক বাসে সিট দখলের উল্লাস ,
এখন বেরোয় বিষাক্ত কার্বনে ভরা বেদনায় নীল নি:শ্বাস।


তুমি নাই তাই
ভাল্লাগেনা আর এক্সপ্রেস ট্রেনে জানালা পাশের সিটখানি
বিষাদ লাগে জানালা বাহিরের ছুটে চলা প্রকৃতির হাতছানি।


তুমি নাই তাই
হয়না তো আর তোমার হাত ধরে পেরোনো ব্যাস্ত সড়ক ,
ঋতুর রাজ্যে হঠাত ই লেগেছে বিষাদের
বিদ্রোহী মড়ক।


তুমি নাই তাই
কোল্ড ড্রিঙ্কস এর স্ট্র টা আর করা হয়না কখনো  শেয়ার ,
শীশির ভেজা স্নিগ্ধ গোলাপ নেই আর কেউ নেয়ার্।  


তুমি নাই তাই
ফেব্রুয়ারীর  চৌদ্দ চাপে বুকে পাথর প্রতিম হয়ে ,
গোধুলীর সোনালী নদী-জল আর যায়না আগের মত বয়ে।


তুমি নাই তাই
মোবাইল ব্যালেন্স অকেজো হয়ে পড়ে থাকে নির্লিপ্ত ,
আর হইনা মায়াবী প্রেমের প্রবল
বর্ষনে সিক্ত ।


তুমি নাই তাই
এম.পি.থ্রি'র ফিমেল ভয়েসে তোমায় করিনা কল্পনা ,
বুঝি আজ "তোমার মাঝে আমার হারানো "-ব্যাপারটা অত অল্প না ।


তুমি নাই তাই
ফেসবুকে রিলেশন ঘর পড়ে রইলো আজও শুন্য ,
তোমার "তুমি" তেই সব পূর্ণতা ,
ফের ফিরে আমায় কর পূর্ণ ।