এই মেয়ে
আমি কি জানিনা তোমার সৌন্দর্য তোমার পেছনে ছেলেদের সিরিয়াল সংখার  সমানুপাতিক ।


এই মেয়ে
আমি কি যানিনা 'মেয়েরা ভাল না ' বললে তুমি 'আমি অন্যদের মত নই ' বলে নিজেকে বেহুদা ডিফেন্ড দাও ।


এই মেয়ে
আমি কি যানিনা,যে ছেলেকে পুরেছো জালে ,সেই তোমার শিকারের শেষ নয়,কিছু 'ওয়েটিং লিষ্ট 'থাকেই,ডাহা মিথ্যা বল।


এই মেয়ে
তোমার প্রেমের পথের শুরু প্রাইমারীর আঙ্গিনায়,'আইলাভ্যু,সরি ' সেই থেকেই শুরু। মিছে প্রেমকুমারী সাজ।


এই মেয়ে
তোমার প্রাইমারীর প্রীতম, সেকেন্ডারীর সেজান,ইন্টারের ইশাম ;ওরা অতীত ,শুধুই  সংখা এখন। তবু বল 'প্রেমের পাঠ হয়নি পঠন !'


এই মেয়ে
গ্র্যাজুয়েশনে এসে ধরা ছেলেটাকে নিয়ে ইঁদুর বিড়াল গেম ভালই তো খেলছো,নাটাই হাতে ঘুড়ি দারুন উড়িয়েছ । অযথা কচি খুকি  সাজো।


এই মেয়ে
তোমার জন্য স্কুল কলেজের পুরোন প্রেমিকরা বাবার পকেটে ব্লেড চালিয়েছে কত আমি কি জানিনা ? নিজেকে তবুও নিরাপরাধি ভাব ।


এই মেয়ে
তোমার ফ্লেক্সি কোথা থেকে আসে,দৈনিক  গিফট  পাও কই তুমি ,উইকেন্ডে চাইনিজ কার মানিব্যাগ থেকে আসে ? ভেবনা কখোন অজানা এগুলো।


এই মেয়ে
সব দিয়ে ভালোবাসছে যে ছেলে তাকেও দিচ্ছো ক্ষনেক্ষনে ফাঁকি,লুকোচুরি করে ফোন বিজি রাখো,ওপাশে ওকে  ওয়েটিং এ রাখ। টুকে রাখছি খবরগুলো ।


এই মেয়ে
পাত্রপক্ষের প্রস্তাব পেলে পুরোন সেই প্রেমিককে ফেলে,'ফ্যামিলি দেবেনা '-অযুহাত এনে ঝুলছোনা কি তুমি মোটা ব্যাংক আর গহনার ঘাড়ে ?


এই মেয়ে
গাড়ি হাঁকিয়ে স্বামীর ফ্ল্যাটে গিয়ে,ইতিহাস গুলো মাটি চাপা দিয়ে,বেমালুম সব মিছে কথা দিয়ে সাজাচ্ছো না কি তুমি প্রতারনার  প্রনয় ।


এই মেয়ে
তুমি মিথ্যে,তুমি ফানুশ
তুমি প্রতারক তুমি অমানুষ
তুমি মেকি,তুমি কৃত্তিম
নেমেছ নিচে নামছো  দিনদিন।
তুমি মায়াজাল ,তুমি অন্ধ
তুমি প্রবঞ্চক তুমি ভন্ড।
তোমার বনলতার উপমা আজ দিনহীন।