কবিতা দিয়ে কি হবে
যখন দেশ জ্বলছে দ্রোহের অনলে
দেহ ছারখার বোমা পেট্রোলে !


কে শোনে কবিতা
যখন মিছিলে ঢোকে ঘাতক বুলেট
মানচিত্র রক্তে লাল,কি ঢাকা কি সিলেট !


কবিতার কি আবেদন
যখন অবরুদ্ধ দেশে বিধ্বস্ত বিবেক
রাজপথে বিভীষিকা,দৃশ্য কি এক !


কবিতা কিভাবে চলে
যখন রাজ ক্ষমতার আশে
নেতৃত্ব নামে লাশের উল্লাসে !


কবিতা ফালতু তখন
যখন রক্তাক্ত সন্তান বুকে মা'র আহাজারী
শোকের মাতম গগণ বিদারী !


কবিতা খাচ্ছেনা পাব্লিক
যখন টিয়ার শেলে জ্বালা ধরা চোখ
জীবন থেকে নিথর,শুধু এক পলক !


কবিতা কবে শুনবো আবার
যখন শান্ত রাজপথ,নির্ভয় মন
প্রিয়ার পরম পরশে বুজে আসা দু নয়ন ?