মনটা বিশেষ ভাল নেই
লাগছেনা ভাল কিছুই
সাময়িক সুখের স্বপ্ন মাঝে
দু:ক্ষ নিয়েছে পিছু ।


ভাল্লাগেনা বয়ে বেড়ানো
বেদনা বিধুর স্মৃতি
তবুও কেন বাড়িয়ে চলেছি
বাড়াবাড়ি রকমের প্রীতি !


হঠাৎ আসবে ভয়ার্ত শুন্যতা
মনে বিষাদের ছাঁয়া
তবুও বেহুদা মনটা আমার
বাড়ায় শুধু মায়া !


আজকের এই মুহুর্ত সুখ
ক্ষরনের উপলক্ষ হবে কাল
পারতাম যদি রাখতাম ধরে
"এই সময়" টা চিরকাল!


ছুঁয়ে দেখি তোমায় আরো বেশি করে
ক্যামেরায় ধরি ছবি
হয়ত আজই শেষদেখা
হয়ত,কাল কাল হব বিরহী কবি !


তোমার আমার আপন হবার
এই ছোট এক মুহুর্ত
কত দ্রুত সব হবে অতীত
তুমি হবে বিমুর্ত !


আবার যদি দৈবক্রমে
হয় আমাদের দেখা
জীবন আমাদের কি দিয়েছে
সেদিন যাবে শেখা !


সন্ধে নামছে,ফেরার ডাক
শুনতে পাচ্ছি দুজন
যত দুরে যাই থাকি যেন মোরা
আপন একটি ভুবন !