সুন্দরী মেয়ে তুমি এক জ্বলন্ত ইতিহাস
কত পুরুষের দীর্ঘশ্বাস
কতশত ভেঙ্গে যাওয়া দুর্বার বিশ্বাস !


কত নির্ঘুম রাত কেটেছে কতজনের
কত অব্যাক্ত কথা পচে মরেছে মনের
কত জনের কারন তুমি রক্তক্ষরনের !


কত পুরুষের আবেগস্থল
কত বোকাসোকা প্রেমিকের চোখের জল
হয়ত ডাবল ডিজিটের হাতবদল ।


এক হাসিতে মুহুর্তেই বুকে কাঁপন
জারি হয়ে গেছে কত হৃদয় দানের প্রজ্ঞাপন
তোলপাড় করেছে কত উঠতি যুবকের ভুবন ।


কতসহস্র প্রেমিকের টেক্সট এ ভরা তোমার ফোন
কত রাতজাগা ইনকামিং এ তোমার আলাপন
সিরিয়ালের অন্যগুলোর ওয়েটিং এ জ্বালাতন !


তোমার পেছনে তথাকথিত বন্ধুর পাল
তুমি বললেই যাকে তাকে ধরে তুলে ফেলে ছাল
কতই ইউজ হচ্ছে তারা,তবুও তোমার কৃপার কাঙ্গাল !


তোমার ছোঁয়ায় ধন্য হয়েছে কত যে বাইক
আরোও আছে সিরিয়ালে আমান,সুমন বা সাইক
বাইকে ডুয়েল ফটোতে ফেসবুকে ঝড়োবেগের লাইক !


কেএফসি-পিজ্জা হাটের আছে সব ঠিকঠাক
তুমিও আসো সেজেগুজে রেগুলার ফিটফাট
শুধু জুটছে নতুন কেউ,পুরাতন কাটছাট !


মোটা মানিব্যাগ অগ্রাধিকার পাচ্ছে বরাবর
কম ইনভেস্টমেন্টে ফ্ল্যাটমুখি হওনা সচারাচর
কত বিনিময় বানিজ্য চলছে,পরিবারের অগোচর !


আমি প্রাণঢেলে প্রেম দিতে চেয়েছি তুমি বললে ওটা "চিপ সেন্টিমেন্ট "
সপ্তাহান্তে চেয়েছিলে পারিনি যেতে দামী রেস্টুরেন্ট
আমার যে চ্যাপ্টা মানিব্যাগ ছিল,পয়সা শুধুই এক সেন্ট !


সেদিন দেখি রাস্তার মোড়ে তোমার সাথে ভুঁড়িমোটা বোতলের খাপ ,
ওটাই নাকি তোমার বর্তমান বেটার হাফ
বুঝলাম স্ট্যাটাস বা পয়সাই শেষকথা,চিপ সেন্টিমেন্টের প্রেম মহাপাপ।