-এইযে ব্রাদার আজ তারিখ কত ?
:১৪ এ এপ্রিল,ও হ্যা পহেলা বৈশাখ বরাবরের মত !
:উদ্দিপ্ত  চেতনার চাপ আজ মাথায় শত !


-তা ভাই প্ল্যানিং ট্যানিং আজকের দিনে...
:সপ্তাহ খানেক আগেই ইলিশ দু কেজি রেখেছি কিনে !
:আর এদিন কি চলে বৈশাখী-ফ্লেভার  পাঞ্জাবী বিনে ?

-তা দাদা এই বৈশাখী ফ্লেভার টা একটু ক্লিয়ার...
:ও হ্যাঁ,পাঞ্জাবীতে দোতরা-ডুগডুগী-ঢোলের ছবি,এমন কি আর !
:এদিন বাঙ্গালীয়ানা গানের হবে এক্সট্রা কেয়ার !


-ভাইজান,বলছিলাম সারাবছর জিন্স টি শার্ট ...
:আরে না না ,পহেলা বৈশাখে ওগুলো ভিষন আনস্মার্ট !
:আজ শাড়ী-পাঞ্জাবী মিলিয়ে দারুন এক চেতনার আর্ট !


-আচ্ছা দাদা,খাওয়াদাওয়া স্পেশালিটি আজ ...
:ঐ যে পান্তার ঝোল ইলিশের পেটি ছড়াবে ভিষন ঝাঁজ !
:শুটকি ভর্তা ,কাঁচা মরিচেরও চলবে রাজ !


-তা ব্রাদার সারা বছর চীনা-জাপানি-ফাস্টফুড ...
:ছি ছি কি বলেন,এই দিনটায় ওসব একদম ঝুট !
:আজ শুধু  বাঙ্গালী খাবার,বিদেশী আজ করবেনা সুট !


-ব্রো,আজ ঘোরাঘুরি ?নিশ্চয় প্রিয়ন্তী  আপু ...
:উঁহু,ও গত বৈশাখেই ব্রেক আপ হয়েছে !কি যে বলনা বাপু !
:এবার আজকের জন্য জুটিয়েছি একটা,সামিয়া না কি এক নাম তার ছাতু !


-ও! তা নিশ্চয় আপু টপস-জিন্স,নয়ত জীপসি পড়ে ...
:আরে ধুর,শাড়ী গায়ে আর খোপায় ফুল দিয়ে আসতে বলছি ওরে
:ঐ যে এসে গেছে। আচ্ছা বহুত জ্বালিয়েছো ছেলে,এবার যাওতো দুরে !