আমি এমন রাত্রি চাই নি,
চাইনি,
     রাঁত জেগে আকাশের তাঁরা গুনতে,
রাঁত জাগা পাখিদের আরতনাদ শুনতে,
     পুরনিমার চাঁদে কারু মুখ খুজতে,
অমাবসসার আঁধার এ আপন মুখ ঘুচাতে,
     বিছানায় শুয়ে বার বার পাশ পাল্টাতে,
মনে মনে কাউকে ভেবে নিরবে অস্রু মুছতে,
     আমি এমন রাত্রি চাই নি,
আমি রাঁতের আঁধারে ঘুমের অন্ধকারে হারাতে চেয়েছি,
     ঘুম খুজে পাইনি।