হয়তো মাঁঝরাতে হঠাৎ ঘুম ভেঙ্গে যায়,
বহুদিনের অভ্যাস তাই হাতে নিয়ে নাও ফোন,
কল লগ খুজে খুজে দেখ এসেছে কি কোন কল!
না পেয়ে অভিমানে বুক ভাঙ্গে,
চোঁখ করে ছল ছল
দীর্ঘশ্বাস ফেলে পাশ ফিরে চোঁখ বুজে,
হারিয়ে যাও ঘুমের অন্ধকার জগতে,
মাঁঝে মাঁঝে নিজেই নিজের উপর রেগে যাও,
কেন আমায় ভেবে ভেবে কর রাতের ঘুম নষ্ট?
তুমি,
একটু খুজে দেখ বুকের ভাঁজে,
আমি নেই তাই তার মাঁঝে কি,
জমা হয়ে নেই কোন কষ্ট?